Wellcome to National Portal
Main Comtent Skiped

Vision & Mission


ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক বাস্তবায়নাধীন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষাকার্যক্রম একটি প্রকল্প।

প্রাক-প্রাথমিক, ধর্মীয় শিক্ষা (বয়স্ক) ও ধর্মীয় শিক্ষা (শিশু) শিক্ষাকেন্দ্রের মাধ্যমে শিক্ষাকার্যক্রম পরিচালনা প্রকল্পের প্রধান কাজ।

এছাড়া নিরক্ষরতা দূরীকরণে, বিদ্যালয়ে গমনোপযোগি ১০০% শিশুকে বিদ্যালয়ে ভর্তিতে এবং ঝড়ে পড়া রোধ করতে প্রকল্পটি কাজ করছে। টেকসই উন্নয়ন ও অভিষ্ট অর্জন সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়ন, নারীর ক্ষমতায়ানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।


মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষাকার্যক্রম শীর্ষক প্রকল্পের মাধ্যমে শিশু ও বয়স্ক শিক্ষার্থীদের অক্ষরজ্ঞান ও আধুনিক শিক্ষাদানের পাশাপাশি নৈতিকতা শিক্ষা, শরীরচর্চা এবং ধর্মীয় চর্চার সুযোগ রয়েছে। ধর্মীয় চর্চা মানুষের আধ্যাত্নিক চিন্তা চেতনারে উন্মেষ ঘটায়। আধ্যাত্নিক চিন্তা আমাদের অন্তরে আদর্শ, নৈতিকতা, সততা, সহনশীলতা এবং মানবিক মূল্যাবোধকে জাগ্রত করে। প্রকল্পটি ধর্মীয় সংহতি ও সম্প্রীতির ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ। শুধু তাই নয়, শিক্ষা কার্যক্রমের পাশাপাশি এই প্রকল্পটি শিক্ষক ও শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার বিকাশ এবং সাংস্কৃতিক চর্চার মাধ্যমে প্রগতিশীল সমাজ বির্নিমাণে বিশেষ অবদান রাখছে।